Home

Latest from the Blog

পদানত জাতির মুক্তির ইতিহাস সর্বদাই লোহার কলম আর রক্তের কালি দিয়ে লেখা হয়েছে।

হিন্দুদের পরনির্ভর মানসিকতা কাটিয়ে উঠতে হবে। রাজ্য সরকার কী করছে? কেন্দ্র সরকার কী করছে? বিজেপি কী করছে? তৃণমূল কী করছে? ইত্যাদি প্রশ্নের অবশ্যই প্রয়োজন আছে। কিন্তু ওরা কিছু না করলে হিন্দু সমাজ অসহায়; এই মানসিকতা ঝেড়ে ফেলতে হবে। এক সময় দেশ পরাধীন ছিল। তখন স্বাধীনতার জন্য সমাজকেই লড়াই করতে হয়েছিল। বিদেশী সরকারের দমনপীড়নকে তুচ্ছ করেও … পড়তে থাকুন “পদানত জাতির মুক্তির ইতিহাস সর্বদাই লোহার কলম আর রক্তের কালি দিয়ে লেখা হয়েছে।”

প্রসঙ্গ মুসলিম এলাকায় সঙ্ঘশাখা

সঙ্ঘ প্রতিষ্ঠাতা একটা ন্যূনতম লক্ষ্যমাত্রা ইঙ্গিত করেছিলেন – শহরে ৩% এবং গ্রামাঞ্চলে ২% স্বয়ংসেবক তৈরি করতে পারলেই সঙ্ঘ আদর্শে সম্পূর্ণ সমাজকে প্রভাবিত করা সম্ভব হবে। আজ সঙ্ঘ সমগ্ৰ হিন্দু সমাজের গন্ডি পেরিয়ে মুসলমানদের মধ্যেও সরাসরি সঙ্ঘের কাজ শুরু করতে চলেছে বলে সংবাদ মাধ্যমে খবর প্রকাশিত হচ্ছে। সঙ্ঘের বিষয়ে যেকোনো সিদ্ধান্ত সঙ্ঘের অধিকারীরা নেবেন এটাই স্বাভাবিক। … পড়তে থাকুন “প্রসঙ্গ মুসলিম এলাকায় সঙ্ঘশাখা”

ফুরফুরার ইতিবৃত্ত

আজ থেকে প্রায় সাতশ বছর আগের ঘটনা। বঙ্গদেশের অধিকাংশ তখন মুসলিম শাসনাধীন। হুগলী জেলার বালিয়া বাসন্তী তখনও মুসলমানদের দাসত্ব স্বীকার করে নি। স্বাধীনচেতা বাগদীদের রাজত্ব সেখানে স্বমহিমায় প্রতিষ্ঠিত। রাজার নাম সম্ভবতঃ চন্দ্রনাথ কিংবা গোবিন্দচন্দ্র। কিন্তু মুসলিম শাসকদের চোখে তখন বিশ্বজুড়ে খিলাফত প্রতিষ্ঠার স্বপ্ন। ইসলামের শাসন প্রতিষ্ঠা করতে হবে পৃথিবীর সর্বত্র। তাই বালিয়া বাসন্তী কীভাবে কাফেরদের … পড়তে থাকুন “ফুরফুরার ইতিবৃত্ত”