Home

Latest from the Blog

১৬ থেকে ২০শে আগস্টঃ একটি সফল প্রতিরোধ এবং প্রতিশোধের চেপে রাখা ইতিহাস

১৬ই আগস্ট, ঠিক ৭৬ বছর আগে কলকাতা সহ এই বঙ্গের বিস্তীর্ণ অঞ্চলকে পাকিস্তানের অন্তর্ভুক্ত করার লক্ষ্যে এই দিনে কলকাতার বুকে সংঘটিত হয়েছিল এক নারকীয় গণহত্যা, যার নেতৃত্বে ছিল মুসলিম লীগ। কিন্তু ভাগ্যদেবী বোধহয় হিন্দুদের জন্য সে যাত্রায় অন্য কিছু লিখেছিলেন। তাই ১৬ তারিখ শুক্রবারে একতরফা হত্যালীলার শুরু মুসলিম লীগের হাতে হলেও ১৮, ১৯ ও ২০ … পড়তে থাকুন “১৬ থেকে ২০শে আগস্টঃ একটি সফল প্রতিরোধ এবং প্রতিশোধের চেপে রাখা ইতিহাস”

কৃণ্বন্তো বিশ্বমার্যম

মানবতা আর দানবতার সহাবস্থান মানেই মানবতার বিনাশ। যদি বুঝিয়ে সুঝিয়ে দানবের মনে শুভবুদ্ধির জাগরণ ঘটানো সম্ভব হত, তাহলে মা দুর্গা মহিষাসুরের মাথায় বাবা বাছা বলে মাতৃস্নেহে হাত বুলিয়ে দিতেন, তাকে বধ করতেন না; শ্রীরামচন্দ্র লঙ্কায় গিয়ে রাক্ষসদের সামনে নৈতিকতার প্রবচন দিতেন, রাবণকে গুষ্ঠিশুদ্ধু নিকেশ করতেন না; শ্রীকৃষ্ণ মামা কংসকে, শিশুপালকে হত্যা না করে বাঁশীর মধুর … পড়তে থাকুন “কৃণ্বন্তো বিশ্বমার্যম”

বাড়িতে নারকেল গাছ লাগানোর প্রস্তুতি নিন

হিন্দু ধর্মে নারকেল অত্যন্ত গুরুত্বপূর্ণ। নারকেল হিন্দুদের সমস্ত ধর্মীয় আচার অনুষ্ঠানের একটি অপরিহার্য অঙ্গ। পুজোর সময়, ঘটে জল দিয়ে ভরাট করার পরে নারকেল উপরে স্থাপন করা হয়। এটি মঙ্গল গ্রহের প্রতীক। ঈশ্বরের কাছে নারকেল উৎসর্গ করা হয়। তাই ধার্মিক হিন্দু হয়ে বেঁচে থাকতে হলে বাড়িতে #নারকেল_গাছ🌴 লাগানো প্রত্যেক হিন্দুর অবশ্য কর্তব্য। নারকেল গাছ লাগাতে হলে … পড়তে থাকুন “বাড়িতে নারকেল গাছ লাগানোর প্রস্তুতি নিন”

%d bloggers like this: